শিউলি সন্ধ্যা
- সুকান্ত পাল - সৃষ্টি ১৫-০৫-২০২৪

"" ... শিউলি সন্ধ্যা ... ""
**** সুকান্ত পাল ****

তোমার চোখে
শরৎ নেমেছে
নেমেছে শিউলি সন্ধ্যা
মন কাননে
ফুটে রয়েছে
সহস্র রজনীগন্ধা।
তোমার সুরে
বসন্ত নেমেছে
যেনো গোপালের বাঁশি
আকুল করা
সুরে আমি
হারাই হাসি হাসি।
তোমার পরাণে
যে আলো হেসেছে
আমার আঁধার নাই,
নির্ভয়ে তাই
যামিনী আঁধারে
পথ চলি একলাই।
তোমার কেশরে
রাত্রি নেমেছে
আমি হারাবো বলে,
শশী তারকা
লুকিয়ে রয়েছে
মেঘের তলে তলে।
তোমার ভাবনায়
সুখের নদী
তীব্র বেগে ছুটে
আমার পরাণে
এসে তার ঢেউ
গোলাপ হয়ে ফুটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।